1. info@www.dainikamjonotarkhobor.com : দৈনিক আমজনতার খবর :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
কেরানীগঞ্জ প্রেসক্লাবের নতুন কমিটি ঘোষনা কেরানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শাহীন আহমেদ চতুর্থবারের মতো বিপুল ভোটে নির্বাচিত কেরানীগঞ্জে কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৭ তম বার্ষিক সভা অনুষ্ঠিত। কেরানীগঞ্জে তিন বছরের শিশু ধর্ষণ মামলার চার ঘণ্টার মধ্যে ধর্ষক গ্রেপ্তার কেরানীগঞ্জে লাইসেন্স বিহীন ক্লিনিক কে পঞ্চাশ হাজার টাকা জরিমানা যথাযথ মর্যাদায় কেরানীগঞ্জ গণহত্যা দিবস পালিত কেরানীগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে বাধা দেওয়ায় তিন ব্যাক্তিকে সাতদিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত ঢাকা জেলায় চাঁদাবাজের ঠাই নাই: পুলিশ সুপার আসাদুজ্জামান কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঢাকা ২ আসনে স্বতন্ত্র প্রার্থী ডাঃ হাবিবুর রহমানের নির্বাচনী ইশতেহার ঘোষণা

  • প্রকাশিত: রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৭৫ বার পড়া হয়েছে

নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন ঢাকা ২ আসনের স্বতন্ত্র প্রার্থী ডাঃ হাবিবুর রহমান, ছবিঃ আমজনতার খবরসুশাসন প্রতিষ্ঠা, দূর্নীতি প্রতিরোধ, ভূমি দস্যু ও মাদকের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ, স্বাস্থ্য সেবা উন্নয়ন, তরুনদের প্রশিক্ষন ও প্রবাসীদের নাগরিক সেবা নিশ্চিত করনের বিষয়কে প্রাধান্য দিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনের ঢাকা ২ আসনের স্বতন্ত্র প্রার্থী ডাঃ হাবিবুর রহমান তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
৩১ ডিসেম্বর (রবিবার) দুপুরে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ শহীদ মিনারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।
ডাঃ হাবিুবর রহমান বলেন, আমি দীর্ঘদিন যাবত ঢাকা ২ আসনের বিভিন্ন এলাকায় মেডিকেল ক্যাম্প স্থাপন করে ফ্রি চিকিৎসা করার মাধ্যমে মানুষের সেবা করে আসছি । বর্তমানে আরো ব্যাপকভাবে মানুষের সেবা করার জন্য দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আমি ঢাকা ২ আসনের মাটির সন্তান । যদি সুষ্ঠ ভোট হয়, মানুষ তাদের ভোট দিতে পারে অবশ্যই আমি জয়ী হবো । এখনো পর্যন্ত আমি সুষ্ঠ ভোট বিষয়ে প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের প্রতিশ্রুতির প্রতি আস্থাবান ।

নির্বাচনী ইশতেহারে তিনি সুশাসন প্রতিষ্ঠায় স্থানীয়দের ক্ষমতায়নের কথা বলেছেন। তিনি ঢাকা ২ আসনের সকল স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন দলমত নির্বিশেষে সকল শ্রেণী পেশার প্রতিনিধিত্বের মাধ্যমে ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে নিয়ে পরামর্শক কমিটি গঠন করে ঢাকা ২ আসনের উন্নয়ন পরিকল্পনার খসড়া প্রনয়নের কথা বলেন । সকল জরুরী সেবা ওয়ার্ড পর্যায়ে বিকেন্দ্রীকরনের প্রচেষ্ঠা চালানোর প্রত্যয় ব্যক্ত করেন।

দূর্নীতির বিরুদ্ধে আঞ্চলিক প্রতিরোধ গঠনের বিষয়ে তিনি ঘোষনা দেন । তিনি বলেন , দুর্নীতি সমাজের সর্বস্থরে প্রবেশ করে আমাদের নৈতিক, সামাজিক ও অর্থনৈতীক উন্নয়নকে বাধাগ্রস্থ করছে। আমি প্রতিশ্রুতি দিচ্ছি আপনাদের সকলের সহযোগিতায় দূর্নীতিমুক্ত সেবা প্রদান নিশ্চিতের লক্ষ্যে আমি সর্বোচ্চ প্রচেষ্ঠা চালাবো ।

মাদক ও ভুমিদস্যু মুক্ত আধুনিক ঢাকা ২ গঠনের প্রত্যয় ইশতেহারে যুক্ত করে তিনি বলেন, মাদক ব্যবসায়ী ও ভুমিদস্যূরা ঢাকা ২ আসনের জনগনের জীবনকে দূর্বিষহ করে তুলেছে। জনগণকে সাথে নিয়ে তীব্র সামাজিক প্রতিরোধ গড়ে তোলে ভুমি দস্যু ও মাদক মুক্ত ঢাকা ২ আসন গঠন করতে সচেষ্ট থাকবো।

পরিকল্পিত নগরায়ন, পরিবেশ ও জ্বালানী সংকট নিরসনের কথা উল্লেখ করে তিনি বলেন, পরিকল্পিত নগরায়নের মাধ্যমে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করে জলাবদ্ধতা দূরীকরন, খাল ও শাখা নদী গুলো সংস্কার করে পূর্বরুপে ফেরত নিয়ে আশে পাশে পার্ক ও অবসর বিনোদন কেন্দ্র গড়ে তোলা হবে। তীব্র জ্বালানী সংকট মোকাবেলায় সরকারী উদ্যোগকে ফলপ্রসু করে ঢাকা ২ আসনের সকল এলাকায় গ্যাস সংযোগ ও নিরবিচ্ছন্ন গ্যাসের ব্যবস্থা করা হবে ।

তিনি স্বাস্থ্য সেবার গুনগত মান উন্নয়নের লক্ষ্যে কমিউনিটি ক্লিনিকসহ ওয়ার্ড ইউনিয়ন ভিত্তিক স্বাস্থ্য কেন্দ্রগুলোর আধুনিকায়নের উপর কাজ করা প্রতিশ্রুতি দেন। তিনি ঢাকা ২ বাসীদের জন্য রিমোট ও ভার্চুয়াল চিকিৎসা সেবার আওতায় আনা, মোবাইল মেডিকেল ইউনিট স্থাপন, নারী, শিশু ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য বিশেষ সেল গঠনের কথা ইশতিহারে ঘোষণা করেন।

তিনি তারুন্যের আয়নায় স্মার্ট ঢাকা ২ গঠেনের জন্য তরুনদের প্রশিক্ষণ, দক্ষতা, কর্মক্ষমতা বৃদ্ধি করে চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী ভাবে গঠন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের প্রতিশ্রæতি ইশতেহারে সংযুক্ত করেনে।
তিনি ঢাকা ২ আসনের রাস্তাঘাট প্রশস্তকরণ, নতুন রাস্তা নির্মাণ, বিভিন্ন নদীগুলোর ড্রেজিং, সংস্কার, ভাঙ্গন কবলিত এলাকায় বেড়িবাধ নির্মাণ, কামরাঙ্গীরচর-খোলামোড়া সেতু নির্মাণের উদ্যোগ গ্রহনের কথা ইশতেহারে বলেন।

তিনি ইশতেহারে বয়স্কদের জন্য সিনিয়র সিটিজেন সার্ভিস চালু, নারীদের জন্য এলাকার সড়কে নিরাপত্তা, পরিবহন সহজলভ্যতাসহ নারীবান্ধব অঞ্চল বিনির্মাণের প্রতিশ্রুতি ঘোষনায় অন্তভূক্ত করেন।

বাজার ব্যবস্থার উন্নয়ন, বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রনে নজরদারি বৃদ্ধিতে এলাকা ভিত্তিক ব্যবস্থা গ্রহণ, ঢাকা ২ আসনে উৎপাদিত ফসল বিদেশে রপ্তানী করার বিষয়ে প্রবাসে থাকা ঢাকা ২ বাসীদের সম্পৃক্ত করে কৃষকদের ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত করনের প্রচেষ্ঠা নেয়ার উদ্যোগ নেয়ার কথা বলেন।

ডাঃ হাবিবুর রহমান কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামীলীগের সদস্য ও দীর্ঘদিন কেরানীগঞ্জসহ ঢাকা ২ আসনে সেচ্ছাসেবকদের সংগঠিত করে বিভিন্ন সেচ্ছাসেবা মুলক কাজে নিজেকে জড়িত রেখেছেন । বিশেষ করে করোনা ভাইরাস সংক্রমনে যখন সবাই ঘর বন্ধি ছিলেন সেই সময়ে তিনি ডক্টর এসোসিয়েশন অব কেরানীগঞ্জের সহায়তায় মোবাইল হাসপাতাল পরিচালনার মাধ্যমে করোনাক্রান্তদের স্বাস্থ্য সেবা প্রদান করে ব্যাপক প্রসংশিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ব দৈনিক আমজনতার খবর কর্তৃক সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓