1. info@www.dainikamjonotarkhobor.com : দৈনিক আমজনতার খবর :
সোমবার, ২৭ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কেরানীগঞ্জ প্রেসক্লাবের নতুন কমিটি ঘোষনা কেরানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শাহীন আহমেদ চতুর্থবারের মতো বিপুল ভোটে নির্বাচিত কেরানীগঞ্জে কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৭ তম বার্ষিক সভা অনুষ্ঠিত। কেরানীগঞ্জে তিন বছরের শিশু ধর্ষণ মামলার চার ঘণ্টার মধ্যে ধর্ষক গ্রেপ্তার কেরানীগঞ্জে লাইসেন্স বিহীন ক্লিনিক কে পঞ্চাশ হাজার টাকা জরিমানা যথাযথ মর্যাদায় কেরানীগঞ্জ গণহত্যা দিবস পালিত কেরানীগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে বাধা দেওয়ায় তিন ব্যাক্তিকে সাতদিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত ঢাকা জেলায় চাঁদাবাজের ঠাই নাই: পুলিশ সুপার আসাদুজ্জামান কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে কার্টুন ভর্তি ৪২ লাখ টাকা উদ্ধার ঘটনায় সার্ভেয়ার গ্রেপ্তার

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৭৮৮ বার পড়া হয়েছে
গ্রেপ্তার সার্ভেয়ার কাওসার
গ্রেপ্তার সার্ভেয়ার কাওসার

নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে ৪২ লাখ টাকা উদ্ধারের ঘটনায় ওই কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার কাওসার আহমেদকে গ্রেপ্তার করেছে দুদক।

১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) দুপুরে তাকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হলে, আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
জেলা আদালতের পুলিশ পরিদর্শক মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) জনসংযোগ কর্মকর্তা আক্তারুল ইসলাম জানান, গত ১০ জানুয়ারি রাতে ডিসি অফিসের সামনে থেকে কার্টনভর্তি ৪২ লাখ টাকা উদ্ধারের ঘটনায় দুদকের করা মামলায় কাওসারকে গ্রেপ্তার করা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, ১০ জানুয়ারি রাত ১০টার দিকে নারায়ণগঞ্জ ডিসি অফিসের সামনে থেকে সিদ্ধিরগঞ্জ রাজস্ব সার্কেলের সাবেক আউটসোর্সিং কর্মচারী জাহিদুল ইসলাম সুমনকে একটি কার্টনসহ আটক করে নিরাপত্তা কর্মীরা।

পরে, জেলা প্রশাসক মাহমুদুল হকের নির্দেশে ওই কার্টন খুলে ৪২ লাখ টাকা পাওয়া যায়। এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করে টাকাগুলো জেলা প্রশাসকের কার্যালয়ের কোষাগারে জমা রাখা হয়।

জব্দ ৪২ লাখ টাকার সঙ্গে দুর্নীতির সম্পৃক্ততা আছে ধারণা করে ১৪ জানুয়ারি জেলা প্রশাসক দুর্নীতি দমন কমিশনে চিঠি দেন। ১৬ জানুয়ারি দুদক জেলা কার্যালয়ে মানি লন্ডারিং, দুর্নীতি প্রতিরোধ আইন ও দণ্ডবিধির কয়েকটি ধারায় একটি মামলা করে।

মামলায় জাহিদুল ইসলাম সুমন ও কাওসার আহমেদকে আসামি করা হয়।

এ মামলায় আজ দুপুরে দুদকের অভিযানে কাওসারকে গ্রেপ্তার করা হয়। অপর আসামি জাহিদুল পলাতক আছেন।

গ্রেপ্তার সার্ভেয়ার কাওসার

গ্রেপ্তার সার্ভেয়ার কাওসার


এই বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদুল কার্টনভর্তি টাকা এক ব্যবসায়ীর বলে দাবি করেছিলেন। পরে ওই ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এই টাকা তার নয়। সার্ভেয়ার কাওসার ওই ব্যবসায়ীকে অনুরোধ করেছিলেন যেন ওই টাকা নিজের বলে দাবি করেন। বিষয়টি সন্দেহজনক মনে হলে আমি দুদকে চিঠি দেই। দুদকও দ্রুত ব্যবস্থা নিয়েছে।’

‘সে সময় জাহিদুলের বিরুদ্ধে সরাসরি কোনো অভিযোগ না থাকায়, তাকে আটক বা গ্রেপ্তার করার কোনো সুযোগ ছিল না। এখন যেহেতু মামলা হয়েছে তিনি অবশ্যই গ্রেপ্তার হবেন’, যোগ করেন ডিসি।

সার্ভেয়ার কাওসারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মাহমুদুল হক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সর্বস্বত্ব দৈনিক আমজনতার খবর কর্তৃক সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓